Thursday, May 28, 2015

মিস করি অনেক অনেক বেশী তোমায় !!! ফারজানা আহমেদ

মিস করি অনেক অনেক বেশী তোমায় !!! ফারজানা আহমেদ


অনেকের মাঝেও এই বিদেশ বিভূঁইএ  খুব  একা লাগে । 
শূন্যতা যেন এক বিশাল অজগর হয়ে আষ্টে পৃষ্টে ঘিরে  ধরে। 
পাগলের মত মিস করি আমার সেই অতি চেনা পথ ঘাট । 
সেই আকা বাঁকা এবড়ো থেবড়ো রাস্তা । 
জলা জঙ্গল, আমার ছেলেবেলা, আমার কৈশোর, 
এর পড়ে যৌবনের পাগলামি ...। 
ফেলে এসেছি কবেই , তবু যেন এই সেদিনের কথা !!! 
অতীতগুলো বার বার কড়া নেরে ভেঙ্গে চুরমার করে দিয়ে যায়
 আমার মনের দরজা জানালা । 
স্মৃতির পাখীরা ডানা ঝাপ্টিয়ে 
ক্ষত বিক্ষত হয়ে এক সময় মুখ থুবড়ে পড়ে থাকে । 
এখানে সেখানে খুঁজে ফিরি যদি কোথাও মিল পাই 
সেই চেনা পরিবেশের ... 
কিন্তু না !   নেই নেই কোথাও খুঁজে পাইনা তোমায় । 
এখানে সবই নিটোল ! ধুলো নেই , নেই একফোঁটা কাঁদা । 
নেই হৈচৈ ! অজস্র মানুষের চীৎকার । 
অভাবের তাড়নায় শিশুর চীৎকার, 
বাবার দীর্ঘশ্বাস!  মায়ের আহাজারি !!! 
সবি তো আছে !!! তবু তুমি নেই ...
আমার প্রিয় দেশ আমার মা ... 
এত আপন ছিলে তুমি !!! 
কিভাবে সৎ মায়ের মত দূরে  ঠেলে দিলে ??? 
এত দূরে ??? 
তবু মিস করি তোমায় । 
অহরহ মিস করি । 
অনেক অনেক বেশী তোমায় !!! 

flag of bangladesh_jvlastnews_thumb_jvlastnews_thumb_jvlastnews_thumb.png - 19.55 Kb


No comments:

Post a Comment